বরিশালের আগৈলঝাড়া উপজেলার রাজিহার গ্রামের ‘আলো শিখা সমাজ উন্নয়ন সংস্থা’র অফিস থেকে হরিণের মাংস ও চামড়া উদ্ধার করা হয়েছে।

ওই ভবনের নীচে সংস্থার নির্বাহী পরিচালক জেমস মৃদুল হালদার হরিণ লালন-পালন করেন। সেখান থেকে হরিণের মাংস ও চামড়া পাচারকালে মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে পুলিশ অভিযান পরিচালনা করে। হরিণের ৩৭ কেজি মাংস এবং ৬টি চামড়া পুলিশ উদ্ধার করে। পুলিশ ঘটনাস্থল থেকে ওই সংস্থার নির্বাহী পরিচালক জেমস মৃদুল হালদার, নবগ্রামের বাসিন্দা অজিত সরকারের ছেলে বিপ্লব সরকার, আহুত বাটরার বাসিন্দা রায় চন্দ্র হাওলাদারের ছেলে সুনীল চন্দ্র এবং রাজিহারের বাসিন্দা চৈতন্য সরকারের ছেলে খোকন সরকারকে গ্রেপ্তার করে।

আগৈলঝাড়া থানার ওসি মো. গোলাম ছরোয়ার সাংবাদিকদের বলেন, আটককৃতরা এনজিও’র তিনতলা ভবনের তৃতীয় তলায় গোপনে হরিণ জবাই করে তার মাংস বিক্রি করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে ওই ভবনে অভিযান পরিচালনা করা হয়। এ সময় হরিণের মাংস ও চামড়াসহ ওই ৪ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। ওসি আরও বলেন, ওই ভবন সংলগ্ন বাড়িতে মৃদুল হালদারের একটি হরিণের অনুমোদিত খামার রয়েছে। অনুমতি না নিয়ে গোপনে হরিণ জবাই করে তার মাংস বিক্রি করছিল। এ কারণে তাকেসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরসহ যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।